ঢাকা, ১৯ মে, ২০২৪

অস্ট্রেলিয়ায় সাহসিকতা দেখাতে গিয়ে বাংলাদেশির মৃত্যু

Publish : 11:02 PM, 28 February 2024.
অস্ট্রেলিয়ায় সাহসিকতা দেখাতে গিয়ে বাংলাদেশির মৃত্যু

অস্ট্রেলিয়ায় গত বছরের শেষ দিকে সড়ক দুর্ঘটনায় বেশ কিছু বাংলাদেশি নিহতের খবর পাওয়া গিয়েছিল। তবে নতুন বছরে দেখা গেছে ভিন্ন ঘটনা, সাহসিকতা দেখাতে গিয়ে পানিতে ডুবে মৃত্যু হয়েছে এক বাংলাদেশির।

নিজস্ব প্রতিবেদক :

সিডনিতে বসবাসরত শহিদুল নামে এক বাংলাদেশির পানিতে ডুবে মৃত্যু হয়েছে। তার বয়স হয়েছিল ২৪ বছর।

জানা যায়, গত রোববার (৪ ফেব্রুয়ারি) বিকেলে জর্জেস রিভারের ক্যান্টলিন বেসিন এলাকায় বোনের সঙ্গে একটি রিমোট চালিত নৌকা নিয়ে খেলছিলেন। পরে সেটি একটি পাথরে আটকে গেলে উদ্ধার করতে পানিতে ঝাঁপিয়ে পড়েন তিনি। সাহসিকতা দেখিয়ে নৌকা উদ্ধারে গেলেও তিনি সাঁতার জানতেন না। সে কারণে নিজেকে বাঁচিয়ে ফিরতে পারেননি শহিদুল।

তাকে উদ্ধারে হেলিকপ্টারসহ বিভিন্ন পন্থায় অনুসন্ধান শুরু হয়। ডুবুরিরা প্রায় চার ঘণ্টা পর সন্ধ্যা ৭টার দিকে তার মরদেহ খুঁজে পায়। স্থানীয় পুলিশ পরিদর্শক পল ক্রেমার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, বেসিনটি একটি জনপ্রিয় সুইমিং স্পট। তবে এটি বিপজ্জনকও। স্থান বিবেচনায় এর অবস্থান প্রত্যন্ত অঞ্চলে, যার ফলে ওই এলাকায় মোবাইল ফোনের নেটওয়ার্ক তেমন কাজ করে না।

সরেজমিনে ঘুরে প্রশাসন জানায়, এখানে একটি হুঁশিয়ারি লেখা দেওয়া আছে, যারা দক্ষ সাঁতারু নন তাদের জন্য এ বার্তা। শহিদুল এ বার্তা আমলে নিয়েছিলেন কি না সেটিই এখন প্রশ্ন।

প্রশাসন আরও জানায়, সাঁতার না জেনে এখানে নামা খুব ঝুঁকিপূর্ণ কাজ। আগামীতে এ বিষয়ে মানুষকে আরও সচেতনতা করা হবে।

শহিদুল অস্ট্রেলিয়ার সিডনি শহরের প্যারামেটা এলাকায় বাস করতেন। তার মৃত্যুতে সিডনির বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। স্বজন ও কমিউনিটির মানুষদের অংশগ্রহণে বাংলাদেশি অধ্যুষিত ল্যাকেম্বায় তার জানাজা সম্পন্ন হয়েছে।

প্রবাস বিভাগের অন্যান্য খবর

Follow Us

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি,
আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

সম্পাদক
রানা জয়

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১
Email: news@sobarkotha.com

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩
Email: ads@sobarkotha.com

©২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম ফেসবুকে পোষ্ট দিয়ে যুবকের আত্নহত্যা শিরোনাম মেহেরপুরের মুজিনগরে সাড়ে ৮ বিঘা জমির ফসল কেটে তছরুপাত করেছে দুর্বৃত্তরা শিরোনাম দেবহাটায় কন্যা শিশু ধর্ষণের চেষ্টায় মামলা, গ্রেফতার আসামী শিরোনাম পাহাড়পুর আন্তর্জাতিক জাদুঘর দিবস উদযাপন শিরোনাম নওগাঁ'য় ৭২ বছর বয়সী বৃদ্ধের ঝুলন্ত মরাদেহ উদ্ধার শিরোনাম বদলগাছী উপজেলায় নব নির্বাচিতদের সাংবাদিক- সংবর্ধনা