ঢাকা, ১৯ মে, ২০২৪

নতুন বাইক আনলো হিরো

Publish : 04:36 AM, 18 February 2024.
নতুন বাইক আনলো হিরো

নতুন বাইক আনলো হিরো

তথ্যপ্রযুক্তি ডেস্ক :

জনপ্রিয় টু হুইলার নির্মাতা সংস্থা হিরো মোটোকর্প। অনেক বছর আগেই হার্লে ডেভিডসনের সঙ্গে গাঁটছড়া বেঁধে কাজ করছে। প্রথমে ‘হার্লে ডেভিডসন এক্স ৪৪০’ সামনে আসে। এবার এল হিরো মোটোকর্পের নতুন বাইক। এর নাম দেওয়া হয়েছে ‘মারভিক’। এটাই হিরো মোটোকর্প লাইনআপের নতুন ফ্ল্যাগশিপ বাইক হতে চলেছে।

হিরো মারভিক ৪৪০ বনাম হার্লে ডেভিডসন এক্স ৪৪০-ইঞ্জিন এবং গিয়ারবক্স: দুটি বাইকেই ৪০০সিসি-র এয়ার অয়েল কুলড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ৬০০০ আরপিএম-এ ২৭ বিএইচপি সর্বোচ্চ শক্তি উৎপন্ন করতে পারে। সর্বোচ্চ টর্ক আউটপুট ৪০০০ আরপিএম।

হিরো মারভিক ৪৪০ ৩৬ এনএম পিক টর্ক উৎপন্ন করছে। এছাড়া বাইকে রয়েছে ৬-স্পিড গিয়ারবক্স এবং স্লিপ অ্যান্ড অ্যাসিস্ট ক্লাচ’। বাইকের সামনে ৪৩এমএম কেওয়াইবি আপ-সাইড ডাউন ফর্কের সেট সহ ৭ সেট টুইন শক ব্যবহার করা হয়েছে। অন্যদিকে হিরো মোটোকর্পে সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে হাইড্রোলিক টুইন শক অ্যাবসর্বার দেওয়া হয়েছে।

বাইকের ব্রেকিং সিস্টেম একরকম। সামনে দেওয়া হয়েছে ৩২০ মিমি ডিস্ক এবং পেছনে ২৪০ মিমির ডিস্ক। এর পাশাপাশি থাকছে ডুয়েল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম।

হার্লে ডেভিডসন এক্স ৪৪০-এর দাম ভারতীয় বাজারে ২ লাখ ৪০ হাজার থেকে ২ লাখ ৮০ হাজার রুপির মধ্যে। দুটির দামই এক্স-শোরুম। হার্লে এক্স ৪৪০ তিনটি ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে-ডেনিম, ভিভিড এবং এস। তবে হিরো মারভিক ৪৪০-এর দাম এখনও ঘোষণা করেনি সংস্থা।

তথ্য প্রযুক্তি বিভাগের অন্যান্য খবর

Follow Us

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি,
আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

সম্পাদক
রানা জয়

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১
Email: news@sobarkotha.com

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩
Email: ads@sobarkotha.com

©২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম ফেসবুকে পোষ্ট দিয়ে যুবকের আত্নহত্যা শিরোনাম মেহেরপুরের মুজিনগরে সাড়ে ৮ বিঘা জমির ফসল কেটে তছরুপাত করেছে দুর্বৃত্তরা শিরোনাম দেবহাটায় কন্যা শিশু ধর্ষণের চেষ্টায় মামলা, গ্রেফতার আসামী শিরোনাম পাহাড়পুর আন্তর্জাতিক জাদুঘর দিবস উদযাপন শিরোনাম নওগাঁ'য় ৭২ বছর বয়সী বৃদ্ধের ঝুলন্ত মরাদেহ উদ্ধার শিরোনাম বদলগাছী উপজেলায় নব নির্বাচিতদের সাংবাদিক- সংবর্ধনা