ঢাকা, ১৯ মে, ২০২৪

ডোপ টেস্টে জালিয়াতি, নিষিদ্ধ ব্রাজিলিয়ান ফুটবলার গ্যাব্রি

Publish : 10:37 AM, 27 March 2024.
ডোপ টেস্টে জালিয়াতি, নিষিদ্ধ ব্রাজিলিয়ান ফুটবলার গ্যাব্রি

ডোপ টেস্টে জালিয়াতি, নিষিদ্ধ ব্রাজিলিয়ান ফুটবলার গ্যাব্রি

স্পোর্টস ডেস্ক :

ব্রাজিলের ফরোয়ার্ড গ্যাব্রিয়েল বারবোসাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ফিফা। ২৭ বছর বয়সী এই ফুটবলার ডোপটেস্টে জালিয়াতি করে এই শাস্তি পেয়েছেন।

স্থানীয় গণমাধ্যমের সূত্রে রয়টার্সের খবরে বলা হয়, রিও ডি জেনিরোর রাজ্যের লিগে ফ্ল্যাম্যাঙ্গোর ম্যাচের আগের দিন ডোপ টেস্টে নিতে কর্তৃপক্ষকে অসহযোগিতা করেছিলেন গ্যাব্রিয়েল বারবোসা। দলের অন্যান্য সতীর্থদের তুলনায় কয়েক ঘণ্টা বেশি সময় নিয়েছিলেন বলে ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়। 

এরপরেই তার বিরুদ্ধে ডোপিং টেস্টে জালিয়াতির অভিযোগ আনা হয়। এরই প্রেক্ষিতে ব্রাজিলিয়ান ডোপিং কন্ট্রোল কর্তৃপক্ষের সিদ্ধান্তে তার ওপর নিষেধাজ্ঞা প্রদানের সিদ্ধান্ত আসে। 

এতে বলা হয়, 'গ্যাব্রিয়েল বারবোসাকে আজ অ্যান্টি-ডোপিং স্পোর্টস কোর্ট অফ জাস্টিসে (TJD-AD) বিচার করা হয়েছিল এবং সংখ্যাগরিষ্ঠ ভোটের মাধ্যমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তার প্রতারণামূলক চেষ্টায় অ্যান্টি-ডোপিং নিয়মের লঙ্ঘন ঘটেছে।’ 

তবে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার সুযোগ পাবেন বারবোসা। নিজ সামাজিক যোগাযোগমাধ্যম এক্স অ্যাকাউন্টে এক পোস্টে সেই সিদ্ধান্তের কথাও জানিয়ে দিয়েছেন তিনি। তার ক্লাব ফ্ল্যাম্যাঙ্গোর পক্ষ থেকেও এই বিষয়ে তাকে পরিপূর্ণ সাহায্য করার কথা উল্লেখ করা হয়েছে। 

টুইটে বারবোসা বলেন, ‘আমি কখনোই কোনো পরীক্ষায় প্রতারণা করতে চাইনি। আমার বিশ্বাস উচ্চ আদালতে আমি নির্দোষ প্রমাণিত হবো। ক্যারিয়ারের শুরু থেকে আমি খেলার সব নিয়ম অনুসরণ করে এসেছি এবং কখনোই নিষিদ্ধ দ্রব্য গ্রহণ করিনি। আমি ডজনখানেক টেস্টের সম্মুখীন হয়েছি। সবখানেই নেতিবাচক ফলাফল এসেছে।’ 

২০২০ সালে ফ্ল্যাম্যাঙ্গোতে যোগ দেন গ্যাব্রিয়েল বারবোসা। এর আগে একবছর খেলেছেন ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানের জার্সিতে খেলেন। ব্রাজিলের জার্সি গায়ে অভিষেক হয় ২০১৬ সালে।

খেলাধুলা বিভাগের অন্যান্য খবর

Follow Us

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি,
আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

সম্পাদক
রানা জয়

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১
Email: news@sobarkotha.com

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩
Email: ads@sobarkotha.com

©২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম ফেসবুকে পোষ্ট দিয়ে যুবকের আত্নহত্যা শিরোনাম মেহেরপুরের মুজিনগরে সাড়ে ৮ বিঘা জমির ফসল কেটে তছরুপাত করেছে দুর্বৃত্তরা শিরোনাম দেবহাটায় কন্যা শিশু ধর্ষণের চেষ্টায় মামলা, গ্রেফতার আসামী শিরোনাম পাহাড়পুর আন্তর্জাতিক জাদুঘর দিবস উদযাপন শিরোনাম নওগাঁ'য় ৭২ বছর বয়সী বৃদ্ধের ঝুলন্ত মরাদেহ উদ্ধার শিরোনাম বদলগাছী উপজেলায় নব নির্বাচিতদের সাংবাদিক- সংবর্ধনা