ঢাকা, ১৯ মে, ২০২৪

ইমরানের খানের ৫১ সমর্থকের ৫ বছর করে জেল

Publish : 01:36 PM, 31 March 2024.
ইমরানের খানের ৫১ সমর্থকের ৫ বছর করে জেল

ইমরানের খানের ৫১ সমর্থকের ৫ বছর করে জেল

আন্তর্জাতিক ডেস্ক :

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ৫১ জন সমর্থককে ৫ বছর করে কারাদণ্ড দিয়েছে পাকিস্তানের একটি আদালত। গত বছর মে মাসে দুটি সামরিক স্থাপনার হামলা ও ভাংচুরের ঘটনায় তাদেরকে এ সাজা দেওয়া হয়। খবর- পিটিআই

গত বছর ইমরান খানকে দুর্নীতির মামলায় গ্রেপ্তার করা হয়। এরপরই ক্ষুব্ধ হয়ে ওঠেন তার রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সমর্থকরা। মে মাসের ৯ তারিখ তারা বেশিকিছু সামরিক স্থাপনায় হামলা করে, এর মাঝে রয়েছে রাওয়ালপিন্ডির সেনা ঘাঁটি এবং ফয়সলাবাদের আইএসআই বিল্ডিং। গুজরানওয়ালা এলাকায় তাদের দলের একজন সমর্থক মারাও যান, আহত হন অনেক কর্মী এবং পুলিশ। 

সেদিনের দাঙ্গা সংক্রান্ত করা মামলায় এই প্রথম কোনো রায় দেওয়া হলো। মামলার আসামিদের মাঝে রয়েছেন ওই দলের সংসদ সদস্য কলিমুল্লাহ খান। এসব রায় দিয়েছে গুজরানওয়ালার অ্যান্টি টেরোরিজম কোর্ট। আদালত সূত্র থেকে জানা গেছে, এই ৫১ জনের প্রত্যেককে ১০ হাজার পাকিস্তানি রুপি অর্থদণ্ডও দেওয়া হয়েছে। 

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নেতারা দাবি করেন, দলটির দশ হাজারেরও বেশি সমর্থককে পাঞ্জাব এবং খাইবার-পাখতুনখোয়ার বিভিন্ন জেলে পুরে রাখা হয়েছে কোনো স্পষ্ট অভিযোগ ছাড়াই।

দলটির নেতা ইমরান খান নিজেও গত বছরের আগস্ট মাস থেকে জেলে রয়েছেন। ৮ ফেব্রুয়ারি দেশটির জাতীয় নির্বাচনের ঠিক আগে তিনটি মামলায় তাকে ৩১ বছরের কারাদণ্ড দেওয়া হয়। সব মিলিয়ে ২০০টির বেশি মামলা রয়েছে তার নামে।  

আন্তর্জাতিক বিভাগের অন্যান্য খবর

Follow Us

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি,
আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

সম্পাদক
রানা জয়

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১
Email: news@sobarkotha.com

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩
Email: ads@sobarkotha.com

©২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম ফেসবুকে পোষ্ট দিয়ে যুবকের আত্নহত্যা শিরোনাম মেহেরপুরের মুজিনগরে সাড়ে ৮ বিঘা জমির ফসল কেটে তছরুপাত করেছে দুর্বৃত্তরা শিরোনাম দেবহাটায় কন্যা শিশু ধর্ষণের চেষ্টায় মামলা, গ্রেফতার আসামী শিরোনাম পাহাড়পুর আন্তর্জাতিক জাদুঘর দিবস উদযাপন শিরোনাম নওগাঁ'য় ৭২ বছর বয়সী বৃদ্ধের ঝুলন্ত মরাদেহ উদ্ধার শিরোনাম বদলগাছী উপজেলায় নব নির্বাচিতদের সাংবাদিক- সংবর্ধনা