ঢাকা, ১৯ মে, ২০২৪

অস্ট্রেলিয়ার অধিনায়ককে সালাম শেখালেন জ্যোতি

Publish : 09:40 AM, 31 March 2024.
অস্ট্রেলিয়ার অধিনায়ককে সালাম শেখালেন জ্যোতি

অস্ট্রেলিয়ার অধিনায়ককে সালাম শেখালেন জ্যোতি

স্পোর্টস ডেস্ক :

ঘরের মাটিতে শক্তিশালী অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে চরম ব্যর্থ হয়েছে বাংলাদেশের মেয়েরা। সফরকারীদের সামনে কোনো রকম লড়াইও করতে পারেনি জ্যোতি বাহিনী। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং, সব ডিপার্টমেন্টেই ধুঁকেছেন। তিন ম্যাচ হেরে হোয়াইটওয়াশ হয়েছে টাইগ্রেসরা। একদিনের ক্রিকেট শেষে বাংলাদেশ মেয়েদের সামনে এখন টি-টোয়েন্টির চ্যালেঞ্জ। যা শুরু হবে আজ থেকে। তার আগে গতকাল ট্রফি ফটোসেশন ও সংবাদ সম্মেলনে অংশ নেন দুই দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ও হিলি।

মাঠে বিসিবি প্রতিনিধির সঙ্গে কথা বলার সময় দুজনে বেশ মজাও করেছেন। এ সময় কথা বলার শুরুতে হিলিকে সালাম শেখান জ্যোতি। শুরুতেই জ্যোতি জানতে চান, ‘তুমি কি আসসালামুআলাইকুম বলতে পারবে?’। প্রশ্ন শুনে হিলি ঘাবড়ে যাননি। অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের অধিনায়ক বেশ সাবলীলভাবে ভেঙে বলেন, ‘আসালা মুআলাইকুম’। 

হিলির সালাম শুনে বেশ খুশি হোন জ্যোতি ও মাইক্রোফোন হাতে দুজনের মাঝে থাকা বিসিবি প্রতিনিধি। এরপর বাংলাদেশ অধিনায়ক কী কারণে ‘আসালামুআলাইকুম’ বলেন বাংলাদেশি মুসলিমরা, সেটি ব্যাখ্যা করেন। এরপর ‘থ্যাংক ইউ’র বাংলা শিখতে চান হিলি। সেটিও বেশ সুন্দরভাবে শিখিয়েছেন জ্যোতি। 

এর আগে অসি অধিনায়ককের হাতে বাংলাদেশের ঐতিহ্যবাহী জামদানি শাড়ী তুলে দেন জ্যোতি। এরপর লাল জামদানি শাড়ি হাতে হাসোজ্জল ছবি তোলেন নিগার ও হিলি। একই সঙ্গে হাতের চুড়ি পরেও দেখান টাইগ্রেস অধিনায়ক। এছাড়া দেখা যায় দেশিও ঐতিহ্যের বেশ কিছু খাবারে সঙ্গে পরিচয় করিয়ে দেন এবং খেতেও দেখা যায়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সামাজিক যোগাযোগ মাধ্যমে তা প্রকাশ করা হয়।

খেলাধুলা বিভাগের অন্যান্য খবর

Follow Us

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি,
আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

সম্পাদক
রানা জয়

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১
Email: news@sobarkotha.com

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩
Email: ads@sobarkotha.com

©২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম ফেসবুকে পোষ্ট দিয়ে যুবকের আত্নহত্যা শিরোনাম মেহেরপুরের মুজিনগরে সাড়ে ৮ বিঘা জমির ফসল কেটে তছরুপাত করেছে দুর্বৃত্তরা শিরোনাম দেবহাটায় কন্যা শিশু ধর্ষণের চেষ্টায় মামলা, গ্রেফতার আসামী শিরোনাম পাহাড়পুর আন্তর্জাতিক জাদুঘর দিবস উদযাপন শিরোনাম নওগাঁ'য় ৭২ বছর বয়সী বৃদ্ধের ঝুলন্ত মরাদেহ উদ্ধার শিরোনাম বদলগাছী উপজেলায় নব নির্বাচিতদের সাংবাদিক- সংবর্ধনা