ঢাকা, ১৯ মে, ২০২৪

সৌদি আরবে সূর্যোদয়ের ১৫ মিনিট পর ঈদের নামাজ আদায়ের নির্দেশ

Publish : 03:08 AM, 03 April 2024.
সৌদি আরবে সূর্যোদয়ের ১৫ মিনিট পর ঈদের নামাজ আদায়ের নির্দেশ

ছবিঃ সংগৃহীত

অনলাইন ডেস্ক :

সৌদি আরবে সূর্যোদয়ের ১৫ মিনিট পর পবিত্র ঈদুল ফিতরের নামাজ পড়ার নির্দেশ দিয়েছে দেশটির সরকার। আজ মঙ্গলবার ইসলামি অ্যাফেয়ার্স বিষয়ক মন্ত্রী শেখ আবদুললতিফ আল শেখ সবগুলো শাখায় দেশের বিভিন্ন স্থানে এই সিদ্ধান্ত বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন।

গত রবিবার সৌদি রাষ্ট্রীয় বার্তা সংস্থা সৌদি গেজেটের এক প্রতিবেদনে বলা হয়, উম আল-কুরা ক্যালেন্ডার অনুসারে সূর্য উঠার ১৫ মিনিট পর ঈদের নামাজ আদায়ের নির্দেশ দেওয়া হয়েছে। দেশটির বিভিন্ন অঞ্চলের মন্ত্রণালয়গুলোতে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে ইসলামিক অ্যাফেয়ার্স বিষয়ক মন্ত্রণালয়।

নির্দেশনায় বলা হয়েছে, সবগুলো মসজিদ ও খোলা মাঠে ঈদের নামাজ আদায় করা যাবে। তবে মাঠসংলগ্ন যেসব মসজিদে ঈদের নামাজ পড়ানো হয় না, সেখানে নামাজ আদায় করা যাবে না।

আল শেখ ঈদুল ফিতরের নামাজ আগে আদায় করার গুরুত্ব উল্লেখ করে বলেন, সংশ্লিষ্ট নামাজের মাঠ ও মসজিদগুলো প্রস্তুত থাকতে হবে। একইসঙ্গে পরিচ্ছন্নতা ও অন্যান্য ব্যবস্থাপনার বিষয়েও জোর দেওয়া হয়েছে যেন মুসল্লিরা নির্বিঘ্নে নামাজ আদায় করতে পারে।

আন্তর্জাতিক বিভাগের অন্যান্য খবর

Follow Us

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি,
আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

সম্পাদক
রানা জয়

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১
Email: news@sobarkotha.com

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩
Email: ads@sobarkotha.com

©২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম ফেসবুকে পোষ্ট দিয়ে যুবকের আত্নহত্যা শিরোনাম মেহেরপুরের মুজিনগরে সাড়ে ৮ বিঘা জমির ফসল কেটে তছরুপাত করেছে দুর্বৃত্তরা শিরোনাম দেবহাটায় কন্যা শিশু ধর্ষণের চেষ্টায় মামলা, গ্রেফতার আসামী শিরোনাম পাহাড়পুর আন্তর্জাতিক জাদুঘর দিবস উদযাপন শিরোনাম নওগাঁ'য় ৭২ বছর বয়সী বৃদ্ধের ঝুলন্ত মরাদেহ উদ্ধার শিরোনাম বদলগাছী উপজেলায় নব নির্বাচিতদের সাংবাদিক- সংবর্ধনা