ঢাকা, ১৯ মে, ২০২৪

রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় প্রথম ধাপের নির্বাচন

Publish : 09:17 AM, 09 May 2024.
রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় প্রথম ধাপের নির্বাচন

রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় প্রথম ধাপের নির্বাচন

শেরপুর প্রতিনিধি :

শেরপুর জেলার  দুই উপজেলাতে রাত পোহালেই অনুষ্ঠিত হবে ৬ষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নিবার্চন। এই নিবার্চনকে কেন্দ্র করে মঙ্গলবার সকাল থেকেই সহকারি রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে সকল কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জামাদি। এই নির্বাচনটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করতে পুলিশ,   র‍্যাব, বিজিবি, আনসারসহ প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্যাট দ্বায়িত্ব পালন করবেন। 

 

এই নির্বাচনে ঝিনাইগাতী উপজেলা থেকে চেয়ারম্যান পদে-৫জন, ভাইস চেয়ারম্যান পদে-১২জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭জন প্রতিদ্ববন্ধিতা করছেন। ৫৫টি কেন্দ্রের বিপরীতে ১ লক্ষ ৫২হাজার ৩০ জন নারী পুরুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

 

অপরদিকে শ্রীরবদী উপজেলাতে চেয়ারম্যান পদে-৭জন, ভাইস চেয়ারম্যান পদে-১৪জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন  প্রার্থী প্রতিদ্ববন্ধিতা করছেন। এতে ৮৬টি কেন্দ্রের বিপরীতে ২ লক্ষ ৬৪হাজার ৩৯ জন নারি পুরুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

 

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. আনোয়ারুল হক জানান, নির্বাচনটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করতে পুলিশ, র‍্যাব, বিজিবি, আনসারসহ প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্যাট দেয়া হয়েছে। মঙ্গলবার সকাল থেকেই ভোটগ্রহণ সংক্রান্ত সকল সরঞ্জামাদি স্ব-স্ব কেন্দ্রের দ্বায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার ও পুলিশ কর্মকর্তাদের হাতে বুঝিয়ে দেয়া হয়েছে। বুধবার সকালে ভোট গ্রহন শুরুর আগেই অধিক নিরাপত্তার সাথে স্বস্ব কেন্দ্র্রে ব্যালট পেপার পৌঁছে দেয়া হবে। তিনি আরো বলেন, এই নির্বাচনে কেউ যদি নাশকতা করার চেষ্টা করে,  সেক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবেনা।

বাংলাদেশ বিভাগের অন্যান্য খবর

Follow Us

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি,
আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

সম্পাদক
রানা জয়

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১
Email: news@sobarkotha.com

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩
Email: ads@sobarkotha.com

©২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম ফেসবুকে পোষ্ট দিয়ে যুবকের আত্নহত্যা শিরোনাম মেহেরপুরের মুজিনগরে সাড়ে ৮ বিঘা জমির ফসল কেটে তছরুপাত করেছে দুর্বৃত্তরা শিরোনাম দেবহাটায় কন্যা শিশু ধর্ষণের চেষ্টায় মামলা, গ্রেফতার আসামী শিরোনাম পাহাড়পুর আন্তর্জাতিক জাদুঘর দিবস উদযাপন শিরোনাম নওগাঁ'য় ৭২ বছর বয়সী বৃদ্ধের ঝুলন্ত মরাদেহ উদ্ধার শিরোনাম বদলগাছী উপজেলায় নব নির্বাচিতদের সাংবাদিক- সংবর্ধনা