">  ">  "> এবার ভরদুুপুরে থানচির দুই ব্যাংকে হামলা
ঢাকা, ০৭ মে, ২০২৪

এবার ভরদুুপুরে থানচির দুই ব্যাংকে হামলা

Publish : 04:22 PM, 29 April 2024.
এবার ভরদুুপুরে থানচির দুই ব্যাংকে হামলা

এবার ভরদুুপুরে থানচির দুই ব্যাংকে হামলা

নিজস্ব প্রতিবেদক :

বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে হামলা ও লুটের ১৬ ঘণ্টার মাথায় এবার থানচি উপজেলার দুটি ব্যাংকে সশস্ত্র ব্যক্তিরা হামলা চালিয়েছে।

বুধবার (৩ এপ্রিল) বেলা সাড়ে ১২টার দিকে একদল সশস্ত্র লোক দুটি গাড়িতে করে এসে পাশাপাশি থাকা কৃষি ব্যাংক ও সোনালী ব্যাংক শাখায় হামলা চালায় বলে কৃষি ব্যাংকের থানচি উপজেলার শাখার ব্যবস্থাপক হ্লা সুই থোয়াই জানান।

তিনি বলেন, তারা এসে চোখের পলকে আমাদের ব্যাংকে ঢুকে সবাইকে জিম্মি করে ফেলল। তারপর সবাইকে একটি কক্ষে নিয়ে বাইরে থেকে আটকে দিল।

ব্যাংকের টাকা লুট হয়েছে কি না, সে বিষয়ে কোনো ধারণা দিতে পরেননি কৃষি ব্যাংকের ব্যবস্থাপক।

তিনি বলেন, তারা ব্যাংকে কী করেছে এখনও আমরা বুঝতে পারছি না। সব দেখে তারপর বলতে হবে।

একই সময় পাশের সোনালী ব্যাংকেও হামলা হয় বলে কৃষি ব্যাংকের ব্যবস্থাপকের ভাষ্য। তবে এ বিষয়ে সোনালী ব্যাংকের কারো বক্তব্য জানতে পারেনি।

থানচির ঘটনা নিয়ে জানতে চাইলে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) আব্দুল করিম বলেন, আজ কিছুক্ষণ আগে থানচিতে ব্যাংকে হামলা হয়েছে বলে আমরা খবর পেয়েছি। আমাদের ধারণা, গতকালের গ্রুপটিই এটা করেছে। গতকালের ঘটনার তদন্তে কোনো অগ্রগতি এখনও হয়নি।

মঙ্গলবার রাত ৯টার দিকে শতাধিক সশস্ত্র ব্যক্তি রুমা উপজেলা সদরে সোনালী ব্যাংকের শাখায় একযোগে হামলা চালায়। এ সময় ব্যাংকের কর্মকর্তা, নিরাপত্তা রক্ষীসহ অন্তত ২০ জনকে মারধর করা হয়। অপহরণ করা হয় এ শাখার ব্যবস্থাপক নেজাম উদ্দিনকে।

পাহাড়ের সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) বা বম পার্টি ওই ঘটনায় জড়িত বলে সংশ্লিষ্টদের ধারণা।

 

বাংলাদেশ বিভাগের অন্যান্য খবর

Follow Us

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি,
আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

সম্পাদক
রানা জয়

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১
Email: news@sobarkotha.com

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩
Email: ads@sobarkotha.com

©২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম টেকনাফে শয়ন নিজকক্ষ হতে ওয়ান শুটারগান ও বুলেটসহ এক স-ন্ত্রা-সী গ্রেফতার শিরোনাম প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রতিবন্দী শিক্ষার্থীর ভাতা আত্মসাতের অভিযোগ শিরোনাম রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় প্রথম ধাপের নির্বাচন শিরোনাম আমতলীতে পুষ্টিসম্মৃদ্ধ মিষ্টি আলুর জাত সম্প্রসারণে কৃষক মাঠ দিবস শিরোনাম চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি অনিয়মের বিরুদ্ধে জেলা প্রশাসককে স্মারকলিপি শিরোনাম নালিতাবাড়িতে বিশ্ব তামাক মুক্ত দিবস ২০২৪ উপলক্ষে মত বিনিময় সভা